ডঃ জাকির নায়েক , জন্মস্থান ভারত ৷নাম আর জন্মে কি য়ায আসে আসল গুন তো তার কর্মে পৃথিবীতে অনেক মেধা সম্পন্ন লোক দেখেছি যার মধ্যে তিনি অন্যতম ৷ অস্কফোর্ড ডিকশনারি থেকে শুরু করে প্রতিটি ধর্ম গ্রন্হের বিন্দু কনা সহ সাইন্টিফিকাল ব্যাখা যার রপ্ত ।তার সব থেকে বড় গুনটিহল নিজে ফিছু বলেন না রেফারেন্স দেন ৷ তিনি ইসলামের কান্ডারী,যোদ্ধা(গায়ের নয় জ্ঞানের জোর ) ৷ আজকাল দেখছি কিছু কিছু লোক দেশে ওবিদেশে ,উনার অপপ্রচার করছে ৷বাংলাদেশে যে এতো বড় বড় ইসলামী পন্ডিত আছে তা আমাদের জানা ছিল না। পেপারে দেখলাম ইসলামিক ফাউন্ডেশনের বিশাল মাপের পন্ডিতরা ডঃ জাকির নায়েককে পথভ্রস্ট এবং ইসলামের ভুল ব্যাখ্যাকারী হিসাবে মন্তব্য করেছেন। তিনি নাকি অনেক সময় আন্দাজের উপরে কথা বলে বেড়াচ্ছেন।

ডঃ জাকির নায়েকের পান্ডিত্য সম্পর্কে যারা জানেন তারা খুব ভাল করেই জানেন ডঃ জাকির নিজেকে কখনোই পন্ডিত বা বিজ্ঞ বলে দাবি করেন নি। বরং তিনি নিজেকে সব সময় একজন ছাত্র হিসাবেই পরিচয় দেন। তার ''মনে রাখার ক্ষমতা'' দেখে পৃথিবীর সবাই বিস্মিত। বৃটেন, আমেরিকার মত দেশের বিজ্ঞ সমালোচকরা পর্যন্ত অনেক চেস্টা করেও ডঃ জাকির নায়েকের উদ্ধৃতি ভুল প্রমাণ করতে পারেন নি। আর আমাদের জ্ঞানের আধার ইসলামিক ফাউন্ডেশনের বিজ্ঞ আলেমরা তাকে পথভ্রস্ট বলে মন্তব্য করেছেন যা নিতান্তই বেদনাদায়ক। তাদের জ্ঞানের বহর সম্পর্কে আমাদের জানতে ইচ্ছা করে। ডাঃ জাকির নায়েক ধর্ম ব্যবসায়ীদের ব্যবসার পেটে লাথি মেরেছেন সেটাই মুল কারণ।

সকল ধর্মীয় রাজনীতিবিদরাই ডাঃ জাকির নায়েকের শত্রু।এতদিন ঐসব কাঠ মোল্লারা কোরাআনের ভুল ব্যখ্যা দিয়ে এসেছেন নিজেদের ব্যবসা সফল করার জন্য,আজকে ডাঃ জাকির নায়েক সেই সকল ভ্রান্ত ব্যখ্যা গুলো জন সম্মুখে তুলে ধরাতে মৌদুদী পন্থি মানুষ গুলোই ক্ষেপেছে।

আসুন না কোন মাওয়ালানা আছেন ৮০ কোটি হিন্দুর দেশ হিন্দুস্থানে হিন্দু ধর্মকে অযৌক্তিক ধর্ম বলে ঘাড়ে মাথা নিয়ে আসতে পারেন।যিনি শ্রী শ্রী রবি শংকরের মত ধর্ম পন্ডিতকে নিয়ে হিন্দুদের মনে বিশ্বাসের ফাটল ধরিয়ে দিয়েছেন, তিনি ডাঃ জাকির নায়েক।

কোন মাওলানাকি পেরেছেন ১০০০ মুসলিমকে একত্রিত করতে হিন্দু বা বিধর্মীতো দুরে থাক?

ডাঃ জাকির নায়েক তথাকথিত আলেমদের চোখে আজকেই বাহবা পাবেন যদিনা তিনি জেহাদ ঘোষনা ও ধর্ম রাজনীতি বৈধ করে দেন তার বক্তিতায়, সমস্যা এক মাত্র এখানেই।

আমি ব্যক্তি গত ভাবে এই মহা নায়ককে মহা মানবকে অন্তর থেকে সন্মান করি,কোন কাঠ মোল্লার কটুক্তিতে ক্ষয়ে যাবেনা।



Reviewed by Unknown on ৭:১১ AM Rating: 5

pdf

Blogger দ্বারা পরিচালিত.